প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবন থেকে শেখার গুরুত্বপূর্ণ বিষয়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবন থেকে শেখার গুরুত্বপূর্ণ বিষয়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবন থেকে শেখার গুরুত্বপূর্ণ বিষয়
 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবন থেকে শেখার বিষয়

নমস্কার বন্ধুরা, নরেন্দ্র মোদির নামের কোনো পরিচয়ের প্রয়োজন নেই, তার পুরো নাম নরেন্দ্র দামোদরদাস মোদি, তিনি ভারতের 14তম প্রধানমন্ত্রী! তিনি এমন একজন নেতা যিনি তাঁর কাজ দিয়ে শুধু ভারতে নয়, সারা বিশ্বে নিজের ভাবমূর্তি তৈরি করেছেন, আজ বিশ্বের প্রতিটি মানুষ তাঁর নামের সাথে পরিচিত। ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে তিনি ভারতের উন্নতির জন্য নিরন্তর উৎসাহের সাথে কাজ করে যাচ্ছেন। ভারতের উন্নয়নের জন্য তিনি সেটাই করেছেন, যা অন্য নেতারা তাদের নির্বাচনের পর এখন পর্যন্ত করতেন!

একজন ক্যারিশম্যাটিক নেতা হওয়া ছাড়াও, তার এমন অনেক গুণ রয়েছে যা আমাদের জীবনে গ্রহণ করা উচিত।

Important things to learn from Prime Minister Narendra Modi's life in bengali

1. ফিটনেস

65 বছর বয়স হওয়া সত্ত্বেও তিনি প্রতিদিন 14 ঘন্টা কাজ করেন এবং দেশের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন, এটি খুবই আশ্চর্যজনক কারণ একজন 40 বছর বয়সী মানুষও 14 ঘন্টা কাজ করতে পারে না! তার ফিটনেসের একমাত্র রহস্য হল যোগব্যায়াম, তিনি সকালে এক ঘন্টা যোগব্যায়াম করেন এবং 5 ঘন্টা ঘুম নেন যা তাকে সারাদিন উদ্যমী রাখতে যথেষ্ট!

2. কথা বলার দক্ষতা

মোদি তার দুর্দান্ত বক্তৃতার জন্য পরিচিত, তার কথা বলার দক্ষতা এমন যে সবাই তাকে শুনতে চায়! তিনি প্রায়ই বিভিন্ন দেশে যান এবং এমন শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং গর্বিত বক্তৃতা দেন যে ভারতের নাম বিশ্বে সম্মানের প্রতীক হয়ে ওঠে! তিনি প্রতিটি জাতিকে ভারতের উপস্থিতি অনুভব করেছেন এবং তাদের সবার সাথে মৈত্রী করেছেন! এটা আমাদের দেশের জন্য গর্বের বিষয় যে মোদীজি বিভিন্ন দেশে নিজের ভাষায় ভাষণ দিয়েছেন। মোদিজি হিন্দি ও ইংরেজি উভয় ভাষাতেই সমান সাবলীলভাবে কথা বলতে পারেন।

3. অটল সংকল্প

সকলেই জানেন যে মোদীজি তার বাবাকে আর্থিকভাবে সাহায্য করার জন্য ছোটবেলায় চা বিক্রি করতেন। শৈশব থেকেই, তিনি এটিকে বড় করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন এবং তাই তিনি মাত্র ছয় বছর বয়সে আরএসএস-এ যোগ দেন! তিনি তার জীবনের প্রথম দিকে রাজনীতিতে প্রবেশ করেন এবং বিজেপিতে যোগ দেন। ভারতের প্রধানমন্ত্রী হওয়ার আগে তিনি গুজরাটের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। দৃঢ় সংকল্প ছাড়া এমন অর্জন কারো পক্ষে সম্ভব নয়।

4. কঠোর শৃঙ্খলা

মোদি খুব সুশৃঙ্খল জীবনযাপন করেন, প্রতিদিন যোগব্যায়াম করেন! তিনি খুব খাঁটি খাবার খান এবং কঠোর পরিশ্রম থেকে পিছপা হন না। শৃঙ্খলা ছাড়া তার দেশের উন্নতির স্বপ্ন পূরণ হতে পারে না, সে ভালো করেই জানে সে কারণেই সে তার জীবনে শৃঙ্খলা বজায় রাখে, তার জন্য তার সহকর্মীদেরও উৎসাহ দেয়!

5. প্রযুক্তির প্রতি অসীম ভালবাসা

আমরা একবিংশ শতাব্দীতে আছি, আজ যদি আমরা জীবনে এগিয়ে যেতে চাই এবং কোন লক্ষ্য অর্জন করতে চাই তবে প্রযুক্তি ছাড়া তা সম্ভব নয়! মোদিজি এই ব্যাপারটা ভালো করেই জানেন আর সেই কারণেই তিনি শুধু ভারতকে ডিজিটাল করতে বদ্ধপরিকর নন, তিনি নিজেও সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকেন! আমরা সামাজিক মিডিয়াতে আমাদের প্রতিটি কার্যকলাপ আপডেট করি! যা তাকে বাস্তবে জনগণের সাথে সংযুক্ত রাখে এবং যার মাধ্যমে সে তার দেশের মানুষের সাথে যোগাযোগ করে জনগণের সাথে সরাসরি যুক্ত থাকে এবং বিভিন্ন বিষয়ে জনগণের সামনে তার মতামত প্রকাশ করে!

6. নম্রতা

ভারতের প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও, মোদিজি খুবই নিম্নমানের, তিনি এমন একটি পরিবার থেকে এসেছেন যা আর্থিকভাবে খুবই দুর্বল ছিল। বাবাকে আর্থিকভাবে সাহায্য করতে ভাইয়ের সঙ্গে চা বিক্রি করতেন। বিরোধী দলগুলো একে নিজেদের দুর্বলতা বলে প্রমাণ করার চেষ্টা করলেও মোদীজি সেটাকেই নিজের শক্তিতে পরিণত করেছেন! তিনি কখনই ভুলে যান না যে তিনি কোথা থেকে এসেছেন এবং সর্বদা নম্র!

বন্ধুরা, আপনি যদি এই পোস্টটি পছন্দ করেন তবে এটি ফেসবুকে শেয়ার করবেন! পোস্টটি কেমন লাগলো তা কমেন্টের মাধ্যমে জানাবেন, আপনার পরামর্শও সাদরে গৃহীত হবে ধন্যবাদ!

আরও পড়রুনঃ 

সফল মানুষের 12টি ভালো অভ্যাস|জীবনে বেঁচে থাকার 12 টি নিয়ম

ছাত্রদের জন্য ৭টি খারাপ অভ্যাস |

শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণামূলক বক্তৃতা

জীবনে সফল হওয়ার 3 টিপস |সফল হওয়ার সঠিক উপায়

দ্রৌপদী মুর্মুর সাফল্যের গল্প|

অভিনেতা শাহরুখ খানের সাফল্যের গল্প

লতা মঙ্গেশকরের সাফল্যের গল্প|

সৌরভ জোশীর সাফল্যের গল্প

অরবিন্দ অরোরার সাফল্যের গল্প

সালমান খানের সাফল্যের গল্প

এমবিএ চাই ওয়ালা সাফল্যের গল্প

ডাঃ. এপিজে আবদুল কালাম সাফল্যের জন্য 4 নিয়ম


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

WhatsAp Group Join Now
Telegram Group Join Now