অরবিন্দ অরোরার সাফল্যের গল্প|Arvind Arora success story in Bengali

অরবিন্দ অরোরার সাফল্যের গল্প

অরবিন্দ অরোরা বাংলাতে সাফল্যের গল্প – অরবিন্দ অরোরা , যিনি ইউটিউবে শর্টস ভিডিও নামে পরিচিত, ইউটিউবে সমস্ত বিষয় সম্পর্কিত ভিডিও রাখেন, তার ভিডিওগুলি লোকেরা এত পছন্দ করে যে তার চ্যানেল A2 মোটিভেশন 10M এরও বেশি।

অরবিন্দ অরোরার সাফল্যের গল্প|Arvind Arora success story in Bengali
অরবিন্দ অরোরার সাফল্যের গল্প

আজ আমরা তাদের সম্পর্কে এমন কিছু কথা জানব যা আপনি আগে কখনও শোনেননি।

তিনি রাজস্থানের একটি ছোট শহর সুরতগড়ে জন্মগ্রহণ করেন।তাঁর পরিবার ছিল নিম্নবিত্ত পরিবার, তার বাবা ছিলেন একজন দোকানদার যিনি একটি দোকান চালাতেন এবং তার মা ছিলেন একজন গৃহিণী।

অরবিন্দ অরোরাকে ছোটবেলা থেকেই বড় কিছু করতে হয়েছিল, তার পরিবার খুব শিক্ষিত ছিল না, তাই তার পরিবারের সদস্যরা জানতেন যে তিনিও তার বাবার মতো দোকানে বসবেন।

কিন্তু দ্বাদশ শ্রেনীর পড়া শেষ করার সাথে সাথেই তার আরও পড়াশুনার পালা, তখন তার পরিবারের সদস্যরা বলে যে এত টাকা জোগাড় করব কোথা থেকে।

কিন্তু তার মধ্যে জেদ এবং আবেগ ছিল, তার বাবা তাকে ঋণ দিয়েছিলেন, যাতে সে ইঞ্জিনিয়ারিং পড়তে শুরু করে, কিন্তু সে যখন ২য় বর্ষে আসে তখন তার মন পড়াশুনার পরিবর্তে বিক্ষিপ্ত হতে থাকে, যার কারণে সে অস্থির হতে থাকে। পড়াশোনাও।

কিন্তু তিনি আবার বুঝতে পারলেন যে আমি যদি এটি করি তবে আমি আমার স্বপ্ন কখনই পূরণ করতে পারব না এবং আমি আমার পরিবারের সাথে বিশ্বাসঘাতকতা করব কারণ তারা ঋণের টাকা নিয়ে পড়াশোনা করতে গিয়েছিল।

ইঞ্জিনিয়ারিং শেষ করার পরে, তিনি রাজস্থানের জয়পুরে একটি কোচিং সেন্টার খোলেন, যেখানে তিনি এক বছর শিক্ষকতা করেছিলেন এবং এক বছর পরে তিনি তার এক বন্ধুকে দিয়েছিলেন, তারপরে তিনি আবার জয়পুর থেকে সিকারে আসেন এবং এক বন্ধুর সাথে। দ্রোণাচার্য নামে কোচিং সেন্টার থেকে ফ্র্যাঞ্চাইজি নিয়ে একটি প্রতিষ্ঠান খোলেন।

যখন তিনি একটি কেন্দ্র খুলতেন, তখন তিনি নিজেই তার কেন্দ্রের পোস্টার সাঁটাতেন এবং তাও রাত ২-২টা পর্যন্ত কারণ তাকে দিনের বেলা শিশুদের পড়াতে হতো।অরবিন্দ স্যার তার অফিস ও ক্লাসরুম ঝাড়ু দিতেন। নিজেই..

দুই বছরের কঠোর পরিশ্রমের পর , তার কেন্দ্রে 350 শিশু ভর্তি করা হয়েছিল, যা সেই সময়ের জন্য একটি বিশাল বিষয় ছিল এবং একই সাথে তিনি একটি গাড়িও কিনেছিলেন।

কিন্তু আবার তাকে এই কেন্দ্রটিও ছাড়তে হয়েছিল কারণ তার বন্ধু যে তার সহযোগী ছিল তার সাথে তার কিছু বিবাদ ছিল এবং একই দিনে তিনি তার গাড়ি নিয়ে গুজরাটের দিকে চলে যান।

পথে যেতে যেতে সে ভাবল, লোকটা আমি কি করছি, আমি সেখানে যাচ্ছি যেখানে মানুষ আমাকে চিনবে না।এসব ভাবতে ভাবতে সে আহমেদাবাদের একটি হোটেলে অবস্থান করল এবং তার আত্মীয়ের পরামর্শে সে। সুরাটে এসেছেন।

সুরাটে আসার পর তিনি ৬ মাসের বিরতি নেন কিন্তু বিরতি ছিল না, তিনি নিজেকে মানসিকভাবে ফিট রেখেছিলেন, ৬ মাসের মধ্যে খাওয়া-দাওয়া, ঘুমানো এবং ভালো ভালো বই পড়া ছিল তাঁর কাজ। কিন্তু পরে তার অর্থের অভাব হতে শুরু করে, তাই তিনি সুরাটের একটি কোচিং সেন্টারে পড়াতে শুরু করেন।

একদিন তিনি একটি বই পড়েন এবং এটি দেখে তিনি মুগ্ধ হন এবং ভেবেছিলেন যে এটিতে ভিডিও তৈরি করা হলে কেমন লাগবে এবং তারপরে তিনি ভিডিও তৈরি করতে শুরু করেন এবং এখান থেকেই তার ইউটিউব ক্যারিয়ার শুরু হয়।

সমস্ত কোচিং ইনস্টিটিউট ছেড়ে, তিনি ইউটিউবে তার সম্পূর্ণ মনোযোগ দিতে শুরু করেন এবং আজ তার চ্যানেলের 12 মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে।

অরবিন্দ অরোরা স্যার এখন ব্যাঙ্গালোরে থাকেন এবং শীঘ্রই তিনি ব্যাঙ্গালোরে নিজের বাড়ি কিনেছেন এবং লাখ টাকার গাড়িতে ভ্রমণ করেন। তার মাসিক আয়ের কথা বললে, তিনি প্রতি মাসে 8 থেকে 10 লক্ষ টাকা আয় করেন এবং তার বয়স 35 বছর এবং তিনি পেশায় একজন শিক্ষক এবং ইউটিউবার।

তো এই ছিল অরবিন্দ অরোরা স্যারের জীবনী, সাফল্যের গল্প এবং জীবনধারা, আশা করি আপনাদের ভালো লাগবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

WhatsAp Group Join Now
Telegram Group Join Now