TATA TCS এ কিভাবে চাকরি পাওয়া যায় - Tata company new job vacancy 2023 in bengali

TATA TCS এ কিভাবে চাকরি পাওয়া যায়, TCS এ চাকরি কিভাবে করতে হয়, 

TATA TCS নিয়োগ 2023: Tata কোম্পানি 40,000 ফ্রেশার নিয়োগ করবে |  Tata New Job Vacancies 2023

TCS হল একটি ভারতীয় কোম্পানী যা ভারতের পাশাপাশি বিদেশেও এর পরিষেবা প্রদান করে।এই কোম্পানির নামটি আইটি ক্ষেত্রে খুবই জনপ্রিয়। তাই আজ আমরা জানবো কিভাবে TCS এ চাকরি পেতে হয় এবং TCS কি করে । আপনি কিভাবে TCS এ চাকরি খুঁজতে পারেন? আপনি কিভাবে TCS এ চাকরির জন্য আবেদন করতে পারেন? টিসিএস-এ চাকরি পেতে নির্বাচন প্রক্রিয়া কেমন? আপনি যদি TCS-এ চাকরি পেতে জানতে চান তাহলে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এটি পড়ার পর আপনি খুব সহজেই TCS এ চাকরি পেতে পারেন।


TATA TCS কি ?  TCS কাজ কি ?

TCS টাটা কনসালটেন্সি সার্ভিসেস লিমিটেড নামেও পরিচিত । TCS লিমিটেড 1968 সালে টাটা সন্স লিমিটেড দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। এর সদর দপ্তর মুম্বাই, মহারাষ্ট্রে। এটি টাটা গ্রুপ অফ কোম্পানির একটি কোম্পানি যা 46টি দেশে কাজ করে। এটি একটি বহুজাতিক তথ্য প্রযুক্তি (আইটি) কোম্পানি। এতে, এটি আমাদেরকে ওয়েব ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট, অ্যাপ ডেভেলপমেন্ট, গেম ডেভেলপমেন্ট ইত্যাদির মতো অনেক পরিষেবা প্রদান করে।

আপনি যদি আইটিতে আপনার ক্যারিয়ার গড়তে চান তবে আপনি এই কোম্পানিতে আপনার ক্যারিয়ার তৈরি করতে পারেন। কারণ এই কোম্পানিটি ভারতের বৃহত্তম আইটি কোম্পানি এবং এটি বিশ্বের 9তম বৃহত্তম আইটি কোম্পানি। আপনি এই কোম্পানিতে খুব উচ্চ বেতন পান। এমনকি আপনি যদি একজন ফ্রেশার হন তবে আপনি এতে খুব বেশি বেতন পেতে পারেন।


টিসিএস-এ কীভাবে চাকরি পাবেন ?  How to get job in TATA TCS? TCS এ কীভাবে চাকরি পাবেন ?

টিসিএস-এ চাকরি পেতে আপনার জন্য প্রথমে স্নাতক হওয়া খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি এখনও স্নাতক না করে থাকেন, তবে প্রথমে আপনার জন্য এই BE, B.Tech, ME, M.Tech, MCA এর যেকোনো একটিতে স্নাতক বা স্নাতকোত্তর করা প্রয়োজন। এর পর আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার পরই আপনি চাকরির পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। অনলাইনে আবেদন করতে, আপনাকে টিসিএস-এর অফিসিয়াল ওয়েবসাইটে ক্যারিয়ার পৃষ্ঠায় যেতে হবে। টিসিএস-এ চাকরি পেতে হলে পরীক্ষা দিতে হয়। পরীক্ষা ছাড়া আপনি এতে নির্বাচিত হবেন না। পরীক্ষার পর আপনার ইন্টারভিউ আছে। সাক্ষাতকারের পরেই আপনাকে পদে বসানো হবে। এভাবে আপনি এতে চাকরি পেতে পারেন। আপনি যদি এই সম্পর্কে আরও তথ্য চান তবে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এর মাধ্যমে আপনি টিসিএসে কাজ করার বিষয়ে সঠিকভাবে জানতে পারবেন।


টিসিএস চাকরির যোগ্যতা ?

TCS-এ চাকরি পেতে, আপনাকে প্রথমে এর কিছু যোগ্যতার মানদণ্ড পূরণ করতে হবে । আপনি যদি এই শর্তগুলির একটিও পূরণ না করেন তবে আপনি আবেদন করতে পারবেন না। 

1. প্রথমত, এর জন্য আবেদন করার জন্য আপনাকে অবশ্যই একজন স্নাতক হতে হবে। আপনি BE/ B.Tech ( CSE , ECE, EEE, EIE, ICE, IT, Mechanical) এর যেকোনো একটিতে স্নাতক বা স্নাতকোত্তর হতে পারেন । 

2. এছাড়াও, আপনি এমসিএ-তে BSc/ BCA/ BCom/ BA (গণিত/ পরিসংখ্যান পটভূমি সহ) থেকে স্নাতক হতে পারেন । 

3. এটি ছাড়াও, আপনি CS, IT, SW করে এমএসসিতে স্নাতকও করতে পারেন । এ ছাড়া, আপনি যদি অন্য কোনো ক্ষেত্রে স্নাতক হন তবে আপনি এতে আবেদন করতে পারবেন না। 

4. আপনার 10 তম তে কমপক্ষে 75% থাকতে হবে । যদি আপনার শতাংশ এর চেয়ে কম হয় তবে আপনি এটির জন্য আবেদন করে কোনও সুবিধা পাবেন না। আপনার অনলাইন ফর্ম প্রত্যাখ্যান করা হবে. 

5. প্রতি সেমিস্টারে আপনার ন্যূনতম CGPA 7.50-এর বেশি হওয়া উচিত। যদি আপনার নম্বর এর কম হয় তবে আপনি আবেদন করতে পারবেন না। 

6. আপনি আপনার পড়াশুনা ছেড়ে 2 বছরের বেশি হওয়া উচিত নয়। আপনার স্নাতক সম্পন্ন হলে আপনি অবিলম্বে আবেদন করতে পারেন। আপনি আপনার পড়াশুনা ছেড়ে দেওয়ার পর যদি 2 বছরের বেশি সময় হয়ে যায় তবে আপনাকে এতে নেওয়া হবে না। 

7. আপনার বয়স কমপক্ষে 18 বছর এবং সর্বোচ্চ 28 বছর হতে হবে । আপনি যদি এর মাঝখানে থাকেন তবেই আপনি এটির জন্য আবেদন করতে পারবেন।

টিসিএস নির্বাচন প্রক্রিয়া 2023 : Tata TCS job Recruitment in bengali 2023

প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী মেধাবী প্রার্থীদের বাছাই করার জন্য প্রতিষ্ঠানটি বাছাই প্রক্রিয়া পরিচালনা করে। এ জন্য এই প্রক্রিয়া গ্রহণ করা হয়। সবার আগে আপনাকে এর পরীক্ষা দিতে হবে। পরীক্ষা দেওয়ার পরেই আপনি এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। এর পরে আপনার টেকনিক্যাল ইন্টারভিউ বা ম্যানেজারিয়াল ইন্টারভিউ হয়। এতে আপনাকে আপনার ক্ষেত্র থেকে প্রশ্ন করা হয়। যেখানে আপনাকে সব প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে। এর পরে আপনার এইচআর ইন্টারভিউ হয়। এটিতে আপনাকে আপনার সমস্ত নথি পরীক্ষা করতে হবে। এবং এটিতেও আপনাকে কিছু প্রশ্ন করা হয়।


TCS-এর জন্য কীভাবে আবেদন করবেন? How to Apply for TCS Job?

টিসিএস-এ আবেদন করা খুবই সহজ। এতে আপনাকে বেশি ঝামেলা পোহাতে হবে না। এতে আবেদন করতে নিচের ধাপগুলো অনুসরণ করতে পারেন। 

1. আবেদন করার জন্য, আপনাকে প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এর অফিসিয়াল ওয়েবসাইট www.tcs.com । আপনি এটিতে ক্লিক করে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন। 

2. এখন আপনাকে এই ওয়েবসাইটে যেতে হবে এবং ক্যারিয়ার পেজে যেতে হবে। আপনি শুধুমাত্র কর্মজীবন পৃষ্ঠায় চাকরির শূন্যপদ পান। 

3. এর পরে আপনাকে এর ড্রপ ডাউন মেনু থেকে আপনার ক্ষেত্র নির্বাচন করতে হবে। 

4. এর পরে, সমস্ত শূন্যপদ আপনার সামনে উপস্থিত হবে। আপনি যে একটিতে আগ্রহী তাতে ক্লিক করুন। 

5. আপনি যদি আগ্রহী পোস্টে ক্লিক করে এগিয়ে যান, আপনি তথ্য প্রবেশ করার বিকল্প পাবেন। যেটিতে আপনার সঠিক তথ্য সঠিকভাবে লিখতে হবে। 

6. প্রবেশ করার পরে, আপনি সাবমিট বোতাম টিপুন। যার কারণে আপনার ফর্ম জমা দেওয়া হবে। মনে রাখবেন যে আপনি যদি এটিতে আবেদন করার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করেন তবে আপনাকে সেই আইডি এবং পাসওয়ার্ডটি মনে রাখতে হবে। 

7. এইভাবে আপনি এটিতে আবেদন করতে পারেন। আবেদন করার পর ইন্টারভিউ দিয়ে চাকরি পেতে পারেন।




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

WhatsAp Group Join Now
Telegram Group Join Now