বাড়িতে বসেই 5 মিনিটের মধ্যে কীভাবে প্যান কার্ডে নাম আপডেট করবেন |জেনে নিন কী কী ডকুমেন্ট লাগবে এবং কীভাবে করবেন

কীভাবে প্যান কার্ডে নাম আপডেট করবেন: এখন বাড়িতে বসেই কিন্তু 5 মিনিট মে আপনার প্যান কার্ডের নাম আপডেট করুন, কী প্রক্রিয়া হবে?

কীভাবে প্যান কার্ডে নাম আপডেট করবেন: এখন বাড়িতে বসেই কিন্তু 5 মিনিট মে আপনার প্যান কার্ডের নাম আপডেট করুন, কী প্রক্রিয়া হবে?
বাড়িতে বসে নিজের PAN Card এ নাম পরিবর্তন করবেন? কোনো কোনো ডকুমেন্ট প্রয়োজন?


কীভাবে প্যান কার্ডে নাম আপডেট করবেন: আপনি কি আপনার প্যান কার্ডে লেখা নাম আপডেট বা পরিবর্তন করতে চান, তাহলে আপনাকে কোথাও দৌড়ানোর দরকার নেই কারণ এখন আপনি ঘরে বসে মাত্র 5 মিনিটের মধ্যে আপনার প্যান পেতে পারেন। কার্ডের নাম আপডেট করুন এবং সেইজন্য আমরা আপনাকে বলব, প্যান কার্ডে কীভাবে নাম আপডেট করবেন? (How to Update Name in PAN Card?)

How to update name in PAN card in 5 minutes at home in bengali | Know what documents are required and what is the process

এছাড়াও, আমরা আপনাকে বলি যে, আমরা এই নিবন্ধে প্যান কার্ডে নাম আপডেট করার জন্য আপনার প্রয়োজনীয় নথিগুলির একটি তালিকা সরবরাহ করব যাতে আপনি সহজেই আপনার প্যান কার্ডের নাম আপডেট করতে পারেন এবং এর সুবিধাগুলি পেতে পারেন৷


অবশেষে, নিবন্ধের শেষে, আমরা আপনাকে দ্রুত লিঙ্কগুলি সরবরাহ করব যাতে আপনি সহজেই এই আকর্ষণীয় এবং তথ্যপূর্ণ নিবন্ধগুলির সুবিধা পেতে পারেন।


প্যান কার্ডে কীভাবে নাম আপডেট করবেন – ওভারভিউ(How to Update Name in PAN Card 2023)

Name of the ArticleHow To Update Name On Pan Card
Type of ArtilcleLatest Update
Who Can Make Corrections in their Pan Card?Every Pan Card Holder Can Make Correction in their Pan Card.
Correction Mode of Pan card?Online
Charges of Pan Card Correction?106 Rs.
Official WebsiteClicK Here

এখন ঘরে বসে, মাত্র 5 মিনিটে আপনার প্যান কার্ডের নাম আপডেট করুন, জেনে নিন কী কী নথি লাগবে এবং কী প্রক্রিয়া হবে – প্যান কার্ডে নাম কীভাবে আপডেট করবেন


এই নিবন্ধে, আমরা সমস্ত প্যান কার্ড ধারকদের আন্তরিকভাবে স্বাগত জানাতে চাই যারা তাদের প্যান কার্ডে নিবন্ধিত নাম আপডেট বা পরিবর্তন করতে চান এবং সেই কারণেই আমরা এই নিবন্ধটির সাহায্যে আপনাকে বিস্তারিতভাবে বলব যে, কীভাবে নাম আপডেট করবেন প্যান কার্ডে?


এখানে, আমরা আপনাকে বলি যে, আপনার প্যান কার্ডে নাম আপডেট করার জন্য অর্থাৎ প্যান কার্ড সংশোধনের অধীনে, আমরা আপনাকে প্যান কার্ডে নাম আপডেট করার সম্পূর্ণ অনলাইন প্রক্রিয়া সম্পর্কে বলব যাতে আপনি সহজেই আপনার চেক করতে পারেন - আপনি আপডেট করতে পারেন আপনার প্যান কার্ডে নাম দিন এবং এর সুবিধা পান।


অবশেষে, নিবন্ধের শেষে, আমরা আপনাকে দ্রুত লিঙ্কগুলি সরবরাহ করব যাতে আপনি সহজেই এই আকর্ষণীয় এবং তথ্যপূর্ণ নিবন্ধগুলির সুবিধা পেতে পারেন।


প্যান কার্ডে নাম পরিবর্তন/আপডেট করতে কী কী নথির প্রয়োজন হবে ( What are the documents required for updating your PAN card? )_ – প্যান কার্ডে নাম কীভাবে আপডেট করবেন?

আমাদের সকল প্যান কার্ড ধারক যারা তাদের নিজ নিজ প্যান কার্ডে তাদের নাম আপডেট/পরিবর্তন করতে চান তাদের কিছু প্রমাণ হিসাবে এই নথিগুলির যেকোনো একটি স্ক্যান করে আপলোড করতে হবে, যা নিম্নরূপ –

  • ভারতের অনন্য শনাক্তকরণ কর্তৃপক্ষ দ্বারা জারি করা আধার কার্ড
  •  নির্বাচকের ছবির পরিচয়পত্র
  •  ড্রাইভিং লাইসেন্স
  •  পাসপোর্ট
  •  আবেদনকারীর ছবিযুক্ত রেশন কার্ড

  • কেন্দ্রীয় সরকার বা রাজ্য সরকার বা পাবলিক সেক্টর আন্ডারটেকিং দ্বারা জারি করা ছবির পরিচয়পত্র
  •  আবেদনকারীর ছবি সহ পেনশন কার্ড
  • শাখা থেকে লেটার হেডে আসল ব্যাঙ্ক শংসাপত্র ( ইস্যুকারী অফিসারের নাম ও স্ট্যাম্প সহ ) যথাযথভাবে সত্যায়িত ছবি এবং আবেদনকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর 
  • একজন সংসদ সদস্য বা বিধানসভার সদস্য বা মিউনিসিপ্যাল ​​কাউন্সিলর বা গেজেটেড অফিসার দ্বারা স্বাক্ষরিত আসল পরিচয়ের শংসাপত্র
  • কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য স্কিম কার্ড বা প্রাক্তন সেনাদের অবদানকারী স্বাস্থ্য প্রকল্প ফটো কার্ড ইত্যাদি।

উপরে উল্লিখিত সমস্ত নথিগুলির মধ্যে, আপনাকে যেকোনো একটি নথি স্ক্যান করে আপলোড করতে হবে যাতে আপনি সহজেই আপনার প্যান কার্ডের নাম আপডেট করতে পারেন।


কীভাবে প্যান কার্ডে নাম আপডেট করবেন তার ধাপে ধাপে অনলাইন প্রক্রিয়া? (Step by step online process on how to update name in PAN card)

আপনি যে সমস্ত প্যান কার্ড ধারক তাদের প্যান কার্ডে তাদের নাম আপডেট করতে চান তাদের এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে যা নিম্নরূপ -


প্যান কার্ডে নাম আপডেট করার জন্য, প্রথমে আমাদের প্যান কার্ড ধারকদের অফিসিয়াল ওয়েবসাইটের হোম পেজে যেতে হবে, যা নিম্নরূপ হবে –


এখন এই পৃষ্ঠায় আপনাকে কিছুটা নিচে যেতে হবে, যেখানে আপনি PAN ডেটাতে পরিবর্তন/সংশোধনের বিভাগটি পাবেন এবং এতে আপনি নীচের অংশে আবেদন করার বিকল্পটি পাবেন, যেখানে আপনাকে ক্লিক করতে হবে।


ক্লিক করার পর আপনার সামনে এরকম একটি পেজ খুলবে-


এখন আপনার সমস্ত প্যান কার্ড ধারকদের এখানে বিদ্যমান প্যান ডেটা / প্যান কার্ডের রিপ্রিন্টের আবেদনের ধরনে পরিবর্তন বা সংশোধনের বিকল্পটি নির্বাচন করতে হবে।


এর পরে, এর সম্পূর্ণ সংশোধন ফর্ম আপনার সামনে খুলবে, যা আপনাকে সাবধানে পূরণ করতে হবে।


সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।


সবশেষে, আবেদন ফি অনলাইন পেমেন্ট করার পরে, আপনাকে সাবমিট অপশনে ক্লিক করতে হবে এবং রসিদ ইত্যাদি পেতে হবে।


 সবশেষে, এইভাবে আমাদের সমস্ত প্যান কার্ডধারীরা তাদের নিজ নিজ প্যান কার্ড সংশোধন করতে পারে এবং এর সুবিধাগুলি পেতে পারে।

 সারসংক্ষেপ :

আপনার সকল প্যান কার্ড হোল্ডারদের জন্য উত্সর্গীকৃত এই নিবন্ধে, আমরা আপনাকে কেবল প্যান কার্ডে নাম আপডেট করার বিষয়ে বিস্তারিতই বলিনি, তবে আপনাকে ঘরে বসে প্যান কার্ডে নাম আপডেট করার সম্পূর্ণ অনলাইন প্রক্রিয়া সম্পর্কেও বলেছি যাতে আপনি ঘরে বসে সহজেই আপনার প্যান কার্ডে আপনার নাম আপডেট করতে পারেন এবং এর সুবিধা পেতে পারেন।


সুতরাং, নিবন্ধের শেষে, আমরা আশা করি যে আপনি এই নিবন্ধটি খুব পছন্দ করেছেন, যার জন্য আপনি এই নিবন্ধটিতে লাইক, শেয়ার এবং মন্তব্য করবেন।

Important Link : 

Online LinkClick Here
Join Our Telegram GroupClick Here
Official WebsiteClicK Here

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন – 

প্রশ্ন – প্যান কার্ডে নাম কীভাবে আপডেট করবেন?

প্রশ্ন – প্যান কার্ডে নাম সংশোধনের জন্য কী কী নথির প্রয়োজন?

ANS:- প্যান কার্ড ড্রাইভিং লাইসেন্সে আপনার নাম পরিবর্তন করার জন্য প্রয়োজনীয় নথি।  পরিবর্তিত নাম সহ সংবাদপত্রের বিজ্ঞাপন।  পাসপোর্ট.  বিয়ের পর পদবি পরিবর্তনের ক্ষেত্রে স্বামীর পাসপোর্ট।


প্রশ্ন –আমি কীভাবে আধার কার্ডের মাধ্যমে প্যান কার্ডে আমার নাম পরিবর্তন করতে পারি?

ধাপ 1: https://www.onlineservices.nsdl.com/paam/endUserRegisterContact.html-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান, প্যান কার্ড পরিষেবাগুলিতে ক্লিক করুন এবং তারপরে প্যান কার্ডে পরিবর্তন/সংশোধনে ক্লিক করুন৷  

ধাপ 2: আপনাকে প্যান ডেটাতে পরিবর্তন/সংশোধনের জন্য আবেদনের পৃষ্ঠায় পাঠানো হবে।

All Important Job new in bengali 

1. মাধ্যমিক পাশে ঘরে বসে SBI ব্যাঙ্কের কাজ করে প্রতি মাসে 20,000 টাকা আয় করতে পারেন

2. পুলিশ কনস্টেবলের 7090 টি পদের জন্য নিয়োগ শুরু, কোথায় এবং কীভাবে আবেদন করবেন তা জানুন

3. প্যান-আধার লিঙ্কের সময়সীমার এখন মাত্র চার দিন বাকি, লিঙ্ক না করলে ১০০০০ টাকা জরিমানা দিতে হতে পারে।

4. উচ্চমাধ্যমিক পাশে Jio কোম্পানিতে আবেদন করলেই মাসে 25 হাজার টাকা বেতনের চাকরি

5. ECG টেকনিশিয়ান পদের জন্য নিয়োগ শুরু হয়েছে, কোথায় এবংকীভাবে আবেদন করতে হবে তা জানুন

6. HDFC ব্যাংক ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ। মাসিক বেতন 15 হাজার টাকা 

7. রাজ্যে ৮,৯৯৬ টি শূন্যপদে PWD দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক বেতন ৩৪ হাজার টাকা | আবেদনের শেষ তারিখ  



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

WhatsAp Group Join Now
Telegram Group Join Now