পিছিয়ে গেল এবারের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা,জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Exam News: আগামী বছর অর্থাৎ ২০২১সালে Maddhaymik, Higher secondary পরীক্ষা হবে june মাসে। WBBSE & WBCHSEএর প্রস্তাবে সায় পশ্চিমবঙ্গের সরকারের। সামনের বছর পরীক্ষা হবে জানিয়ে দিলেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবং তিনি জানিয়েছেন, করোনা আবহে আপাতত স্কুল ও কলেজ খুলছে না।

পিছিয়ে গেল পরীক্ষা, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার তারিখ পরিবর্তন, Maddhaymik exam date 2021, Maddhaymik exam date,
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা২০২১ 
করোনা সংক্রমণ এবং Lockdown জেরে ২০১৯ এর March মাস থেকে বন্ধ সমস্ত স্কুলের পঠনপাঠন। বছরের শুরুতেই মাত্র কয়েক মাস ক্লাস করতে পেরেছে ২০২১-এর Maddhaymik ও  Higher secondary পরীক্ষার্থীরা।

পশ্চিমবঙ্গে সাধারণত মাধ্যমিক পরীক্ষা শুরু হয়  Februaryমাসে এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয় Marchমাসে। বর্তমানে করোনা ভাইরাস এর পরিস্থিতিতে পরীক্ষার  সময় পরিবর্তন হয়ে গেছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই রকম চলতে পারে।


 সরকারি স্কুলে পঠনপাঠন না হওয়ায় কীভাবে, কবে Maddhaymik ,H.S পরীক্ষা হবে সেই প্রশ্ন বারবার উঠেছে। এই পরিস্থিতিতে Exam Syllabus কমলেও বাকি সিলেবাস কীভাবে শেষ হবে তা নিয়েও প্রশ্ন ওঠে সবার মনে। WBBSE &:WBCHSE  সরকারকে 2021 সালে June মাসে পরীক্ষা নেওয়ার জন্য আবেদন জানায়। সেই প্রস্তাবে একমত দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।


Share on Whatsapp


4.Related Posts:-

1. মাধ্যমিক ইতিহাস সাজেশন ২০২১PDF

2. মাধ্যমিক নতুন সিলেবাস পিডিএফ 2021

3.ইতিহাসের ধারনা গুরুত্বপূর্ণ প্রশ্ন উত্তর 2021

4. মাধ্যমিক বাংলা MCQ Practice Set-1

5. মাধ্যমিক  ভূগোল সাজেশন 2021



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

WhatsAp Group Join Now
Telegram Group Join Now