২০ই মার্চ PSC ঘেরাও অভিযানে কি হল! Food SI পরীক্ষা কি বাতিল হবে? কি জানাল চেয়ারম্যান? জেনে নিন বিস্তারিত

ফুড এস আই পরীক্ষা 2024: WBPSC কমিশনের পক্ষ থেকে আয়োজিত FOOD SI  পরীক্ষা নিয়ে ইতিমধ্যেই  সারা পশ্চিমবঙ্গ রাজ্য জুড়ে বিভিন্ন রকম  দুর্নীতির কথা উঠে এসেছে। বিভিন্ন দুর্নীতির কারণে পরীক্ষার্থীরা WBPSC  কমিশনের কাছে দাবি জানিয়েছে, আবার FOOD SI পরীক্ষা  নিতে হবে। চলুন আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক ২০ই মার্চ WBPSC অভিযানের ফলাফল

২০ই মার্চ PSC অভিযানে ফুড এস আই পরীক্ষার আপডেট 2024

২০ই মার্চ PSC অভিযানে ফুড এস আই পরীক্ষার আপডেট 2024   


গত ১৬ এবং ১৭ ই মার্চ দুই দিন মোট ছয়টি শিফটে পরীক্ষা ছিল FOOD SI এর।  কিন্তু পরীক্ষা শুরু হওয়ার আগেই শোনা গিয়েছে,  পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে গেছে। পরীক্ষা শুরু হওয়ার আগেই অনেকে প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে পেয়ে গেছে। এমনকি অভিযোগ  উঠে এসেছে, পরীক্ষার প্রশ্নপত্র এবং উত্তর বিক্রি করা হয়েছে চড়া দামে। এই ঘটনাকে কেন্দ্র করে WBPSC কমিশনের গেটের সামনে অভিযানের ডাক দেওয়া হয়েছিল ১৯ এবং ২০ মার্চ।


 


WBPSC অভিযানের প্রসঙ্গে

২০ ই মার্চ, অভিযানের দ্বিতীয় দিন। দ্বিতীয় দিনের ফলাফল অনুযায়ী জানা যাচ্ছে, WBPSC থেকে স্বীকার করে নেওয়া হয়েছে দুর্নীতির কথা। এমনকি তাঁরা জানিয়েছেন বিভিন্ন জেলা উপজেলা থেকে পুলিশের মাধ্যমে রিপোর্ট পাচ্ছেন তাঁরা। যদিও বেশ কিছু জেলা থেকে এখনো জানানো হয়নি কোনও রিপোর্ট।


সব জেলা থেকে রিপোর্ট পেলে তবে WBPSC একটি মিটিং এর আয়োজন করবেন। যে মিটিং এর ওপর ভিত্তি করেই সিদ্ধান্ত নেওয়া হবে আগামী দিনে আরো একবার পরীক্ষার ব্যবস্থা করা হবে কিনা!



WBPSC কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে এরপর যদি পরীক্ষা নেওয়া হয় তাহলে তারা চেষ্টা করবেন পরীক্ষার সব কেন্দ্র কলকাতার মধ্যে রাখতেই। এর ফলে WBPSC কমিশনের পক্ষ থেকে সুবিধা হবে পরীক্ষার্থীদের নিয়ন্ত্রণ করা।


বিভিন্ন জেলা এবং উপজেলায় পরীক্ষা কেন্দ্র ছড়িয়ে থাকার দরুণ WBPSC কমিশনের একার পক্ষে নিয়ন্ত্রণ করা একপ্রকার অসম্ভব হয়ে ওঠে। ভবিষ্যতে আদৌ পরীক্ষা নেওয়া হবে কিনা সেই বিষয়ে খতিয়ে দেখবে পাবলিক সার্ভিস কমিশন, এমনটাই আশ্বাস দেওয়া হয়েছে।



WBPSC অভিযানের পড়ুয়াদের দাবি

  • আগামী ছয় মাসের মধ্যে নতুন করে পরীক্ষা নেওয়া হয় এবং বাতিল করা হয় পুরনো পরীক্ষা।
  • প্রশ্নপত্রের এবং ও এম আর সিটের কার্বন কপি যাতে পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় 
  • একদিনের মধ্যেই সম্পূর্ণ পরীক্ষা সম্পন্ন করা হয়।



 আর পড়ুনএক ক্লিকেই পশ্চিমবঙ্গের সমস্ত চাকরির পরীক্ষার বইয়ের পিডিএফ ডাউনলোড করে নিন 


ফুড এসআই পরীক্ষা নিয়ে WBPSC কি নতুন চিন্তা ভাবনা করছে ? 

  • পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকে রিপোর্ট পেলে মিটিং  এর আয়োজন করবে।
  • পরবর্তী পরীক্ষার আয়োজন করলে সব পরীক্ষা কেন্দ্র রাখা হবে কলকাতায়  এই নিয়ে চিন্তাভাবনা উঠে এসেছে।

    


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

WhatsAp Group Join Now
Telegram Group Join Now