WB District Court Job Recruitment 2023 – মাধ্যমিক পাশে রাজ্যের জেলা আদালতে কর্মী নিয়োগ। দেখুন সম্পূর্ণ তথ্য

WB District Court Recruitment 2023 – রাজ্যের জেলা আদালতে কর্মী নিয়োগ

রাজ্যের জেলা আদালতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে
রাজ্যের জেলা আদালতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে


WB District Court Recruitment 2023 – রাজ্যে সকল চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর। মালদা জেলা আদালত অফিসে কর্মী নিয়োগ করা হবে তার একটি বিজ্ঞপ্তি ইতিমধ্যে মধ্যে প্রকাশিত হয়েছে। এখানে পশ্চিমবঙ্গে ২৩ টি জেলার উভয় চাকরিপ্রার্থী আবেদনযোগ্য। ইচ্ছুক প্রার্থীরা অফলাইনের মাধ্যমে খুব সহজে আবেদন করে নিতে পারবে। এছাড়া আরও অন্যান্য বিষয় জানার জন্য অবশ্যই এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ অবধি পড়ুন বুঝুন তারপরে নিজের দায়িত্বে আবেদন করুন।

রাজ্যের জেলা আদালতে পদের নাম ও শূন্যপদ (WB District Court Recruitment 2023)


▪️English Stenographer Grade-II

 

▪️English Stenographer Grade-III


রাজ্যের জেলা আদালতে মোট শূন্য পদ কয়টি 


▪️English Stenographer Grade-II – ১ টি


▪️English Stenographer Grade-II ৫ টি শূন্যপদ আছে।


রাজ্যের জেলা আদালতে বয়স সীমা ও বেতন(WB District Court Recruitment 2023)


(WB District Court Recruitment 2023) আবেদন করার জন্য প্রার্থীদের এখানে বয়সসীমা সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৩৯ বছরের মধ্যে হতে হবে তবে আবেদন করার আগে অবশ্যই বয়সের হিসাব ০১.০৭.২০২৩ তারিখ অনুযায়ী দেখে নিতে হবে তাহলে এখানে আবেদন করা যাবে। আরো বিস্তারিত তথ্য জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ফলো করুন।

যদি আপনারা এখানে আবেদন করেন (WB District Court Recruitment 2023) এবং চাকরি পান তাহলে আপনাদের এখানে যে বেতনটি হবে প্রতিমাসে English Stenographer Grade-II- লেভেল পেয়ে ১৩ অনুযায়ী ৩৭,১০০/- থেকে ৯৫,৫০০/- টাকা মাসিক ও English Stenographer Grade-III- লেভেল পেয়ে ১৩ অনুযায়ী ৩২,১০০/- থেকে ৮২,৯০০/- টাকা মাসিক বেতন দেওয়া হবে।


রাজ্যের জেলা আদালতে শিক্ষাগত যোগ্যতা (WB District Court Recruitment 2023)


১) যে সকল ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করবেন ভাবছেন তাদের অতি অবশ্যই এখানে English Stenographer Grade-II- পদে আবেদন করার জন্য যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রী সহ কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট থাকতে হবে তাহলে এখানে আবেদন করা যাবে সঙ্গে Type Writing Speed নূন্যতম 30 wpm হতে হবে এবং Shorthand Speed নূন্যতম 100 wpm হতে হবে তাহলে এই পদে আবেদন করা যাবে।


২) English Stenographer Grade-III- পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস করা থাকতে হবে সঙ্গে প্রতি অবশ্যই কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেটও থাকতে হবে তার সাথে Typewriting Speed নূন্যতম 30 wpm হতে হবে এবং Shorthand Speed নূন্যতম 80 wpm হতে হবে তাহলেই এই উল্লেখিত পদ গুলিতে আবেদন করা যাবে। 

৩) এছাড়া আরো বিস্তারিত তথ্য পাওয়ার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে সমস্ত কিছু দেখে বুঝে নিজের দায়িত্বে আবেদন করতে পারেন।


রাজ্যের জেলা আদালতে এই বিজ্ঞপ্তি কোথা থেকে প্রকাশ হয়েছে ?(WB District Court Recruitment 2023)


districts.ecourts.gov.in/malda পোর্টালে পাওয়া তথ্য অনুযায়ী আপনাদের সামনে তুলে ধরেছি, আবেদন করার আগে অবশ্যই সমস্ত তথ্য যাচাই করবেন বুঝবেন তারপরে নিজের দায়িত্বে আবেদন করবেন।


রাজ্যের জেলা আদালতে নিয়োগ প্রক্রিয়া (WB District Court Recruitment 2023)


এখানে নিয়োগ করা হবে তিনটি ধাপের মাধ্যমে। পেপার I – ৪০০ নম্বর, পেপার II – ১০০ নম্বর, পেপার III – ১০০ নম্বর পরীক্ষা হবে ও তারপরে সঠিক ও যোগ্য প্রার্থীকে নেওয়া হবে। 


রাজ্যের জেলা আদালতে আবেদন ফি কতো (WB District Court Recruitment 2023)


এখানে আপনাদের আবেদন মূল্য দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। আবেদনমূল্য কত আছে সেটা জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে হবে, যাচাই করে তবে নিজের দায়িত্বে আবেদন করতে হবে।


রাজ্যের জেলা আদালতে আবেদন করতে কি ডকুমেন্টস প্রয়োজন লাগবে?


১) বসবাসের প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড/ রেশন কার্ড/ আধার কার্ড


২) মাধ্যমিকের এডমিট কার্ড/ রেজিস্ট্রেশন সার্টিফিকেট/ পাস সার্টিফিকেট


৩) শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট,

৪) অভিজ্ঞতার সার্টিফিকেট, (যদি থাকে)


৫) সাম্প্রতিক পাসপোর্ট সাইজের রঙিন ফটো,


৬) এছাড়াও অন্যান্য,


রাজ্যের জেলা আদালতে কি ভাবে আবেদন করতে হবে? 


যে সকল ইচ্ছুক প্রার্থীরা এখানে (WB District Court Recruitment 2023) আবেদন করবেন ভাবছেন তাদের এখানে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদন করার জন্য প্রার্থীদের সংস্কার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে যে বিজ্ঞপ্তি বেরিয়েছে সেই বিজ্ঞপ্তি আবেদনের ফর্মটি আছে সেটিকে A4 পেপারে প্রিন্ট আউট করে হাতে কলমে সমস্ত কিছু লিখে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। সঙ্গে অবশ্যই যে যে নথি গুলি চেয়েছে সেগুলিকে সংযুক্ত করে ও আবেদনমূল্য দিয়ে নির্দিষ্ট টাইম ও ঠিকানায় পাঠিয়ে দিলে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে। এছাড়া আরো বিস্তারিত তথ্য জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে সমস্ত কিছু দেখে বুঝে তারপরেই নিজের দায়িত্বে আবেদন করতে পারেন। 


রাজ্যের জেলা আদালতে গুরুত্বপূর্ন তারিখ(WB District Court Recruitment 2023)


▪️বিজ্ঞপ্তি প্রকাশিত তারিখ ০৮.০৯.২০২৩

▪️আবেদন শুরু তারিখ ১২.০৯.২০২৩

▪️আবেদন শেষ তারিখ ১২.১০.২০২৩


রাজ্যের জেলা আদালতে গুরুত্বপূর্ণ লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইট:- এখানে ক্লিক করুন 


অফিশিয়াল বিজ্ঞপ্তি:- এখানে ক্লিক করুন


আরো জানতে জয়েন করুন- এখানে ক্লিক করুন
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

WhatsAp Group Join Now
Telegram Group Join Now