BREAKING

আপনার যা প্রয়োজন এখানে সার্চ করুন

শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১

প্রাইমারি টেট পরীক্ষায় কোন কোন নিয়ম মেনে চলতে হবে পরীক্ষার্থীদের

West Bengal Primary TET 2017: প্রাইমারি টেট পরীক্ষায় কোন কোন নিয়ম মেনে চলতে হবে পরীক্ষার্থীদের



আগামী কাল অর্থাৎ রবিবার (৩১ জানুয়ারি) অবশেষে হতে চলেছে ২০১৭ সালের প্রাথমিক টেটের পরীক্ষা। পরীক্ষা দেওয়ার আগে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছেন যে প্রাইমারি টেট পরীক্ষায় কোন কোন নিয়ম মেনে চলতে হবে পরীক্ষার্থীদের

 

চলুন জেনে নেয়া যাক নির্দেশিকায় কী কী বলা হয়েছে?


১) আগামীকাল অর্থাৎ  ৩১ শেষ জানুয়ারি পরীক্ষা শুরুর 1 ঘণ্টা আগে প্রার্থীদের পরীক্ষাকেন্দ্রে  অ্যাডমিট কার্ড সঙ্গে নিয়ে চলে আসতে হবে।  


২) কোনওরকম ব্যাগপত্র নিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।


৩) সকল পরীক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক। মাস্ক ছাড়া  পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রের ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।


৪) লেখা লেখির  জন্য  প্রার্থীরা শুধুমাত্র কালো কালির(Black colour Pen) বল পেন ব্যবহার করতে পারবেন। 



৫)  Mobile, calculator বা কোন রকম Electronic যন্ত্র নিয়ে পরীক্ষাকেন্দ্রের প্রবেশ করা যাবে না। নিষেধ করা সত্ত্বেও যদি কোন পরীক্ষার্থীর কাছে মোবাইল বা Electronic  সামগ্রী পাওয়া যায়, তাহলে তাঁর টেট পরীক্ষা বাতিল করা হবে।


✔️✔️******✳️✳️

◾আপনারা অ্যাডমিট জেরক্স করবেন অবশ্যই।ট্রেন বা বাস থেকে নেমে পরীক্ষাকেন্দ্রের ঠিকানা জিজ্ঞাসা করার সময় ও পরীক্ষাকেন্দ্রে পৌঁছে গিয়ে রুম নাম্বার ও সিট নম্বর খোঁজার জন্য সেই জেরক্স Admit ব্যাবহার করবেন। এর ফলে Original Admit ছিড়ে যাওয়া বা হারিয়ে যাওয়ার ভয় থাকবে না।

◾২টি ব্ল্যাক বল পেন সাথে নিয়ে যাবেন আগামীকাল।সেই পেন দুটি আজ একটু বেশিক্ষন সরিয়ে নেবেন। এতে কাল OMR ফিলাপ করতে সুবিধা হবে।

◾OMR ফিলাপের ক্ষেত্রে ভালাে করে নিজের নাম, রােল নম্বর,প্রশ্নের সেট নম্বর ইত্যাদি ফিলআপ করবেন। অনেক সময় নিয়ে করুন। কোনাে তাড়াতাড়ি করবেন না। এখানে সামান্য ভুল হলেও আপনার OMR ক্যানসিল হয়ে যেতে পারে। তাই খুব সতর্ক ভাবে করবেন।

◾টেটের জন্য আড়াই ঘন্টা সময় টা অনেক। তাই প্রতিটি উত্তরের OMR এ ফিলাপের আগে ভালাে করে নিশ্চিত হয়ে নিন।তাড়াতাড়ি তে ভুল করে অন্য জায়গায় ফিল আপ করবেন না। ভালাে করে প্রশ্নের নম্বর ও OMR এ উত্তর এরনম্বর দেখে নিয়ে ফিলাপ করবেন।

◾যে প্রশ্ন গুলাে কনফিউশান লাগবে,সেগুলাে পেনসিল দিয়ে সম্ভাব্য অপশন টিতে দাগ দিয়ে রাখুন। পরে সেগুলিকে নিশ্চিত করে OMR ফিলাপ করুন।

◾TET এর গাইডলাইন অনুযায়ী এখনাে পর্যন্ত নেগেটিভ মার্কিং নেই। তাই যেগুলাে একদম'ই আনকমন প্রশ্ন মনে হবে, সেগুলাের সব থেকে সম্ভাব্য উত্তর টা OMR এ ফিলাপ করে
আসুন। লাগলেও লেগে যেতে পারে।

আগত প্রাইমারি টেট পরীক্ষায় অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীদের SKGUIDEBANGLA তরফ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন